Bartaman Patrika
খেলা
 
 

 জায়ান্ট স্ক্রিনে বিশ্বকাপ ফাইনাল দেখতে ট্রাফালগার স্কোয়ারে জড়ো হয়েছেন ইংল্যান্ডের সমর্থকরা। ছবি ট্যুইটারের সৌজন্যে।

  জিমি নিসামের অনুরোধ

 লন্ডন, ১৩ জুলাই: এবার বিশ্বকাপে বিরাট কোহলির দল নিয়ে ইংল্যান্ডের প্রবাসী ভারতীয়দের প্রত্যাশা ছিল বেশি। তারা আত্মবিশ্বাসী ছিলেন রহিত শর্মা-ধোনিরা যাবেন ফাইনালে। তাই বিশাল সংখ্যাক ভারতীয় সমর্থক ফাইনালের টিকিট কেটে রেখেছিলেন।
বিশদ
  কন্টিনেন্টাল কাপে আশা শেষ ভারতের

 নিজস্ব প্রতিবেদন: হিরো ইন্টার কন্টিনেন্টাল কাপে গতবারের চ্যাম্পিয়ন ভারতের আশা এবার শেষ। কোচ ইগর স্টিম্যাচের দল নিয়ে অতিরিক্ত পরীক্ষা-নিরীক্ষার খেসারত দিতে হল ভারতকে। দু’ম্যাচে ন’গোল হজম করল ভারতের রক্ষণ। ভারতীয় ফুটবল নিয়ে পড়াশোনা করে স্টিম্যাচ এসেছেন! এই তার নমুনা? বিশদ

14th  July, 2019
  লাইলেসকে পিছনে ফেলে ১০০ মিটারে সেরা গ্যাটলিন

 মোনাকো, ১৩ জুলাই: বিতর্কিত আমেরিকান অ্যাথলিট জাস্টিন গ্যাটলিন মোনাকোতে অনুষ্ঠিত ডায়মন্ড লিগ মিটে ১০০ মিটারে সেরা হলেন। তিনি হারিয়ে দিলেন এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে প্রতিভাবান শর্ট স্প্রিন্টার আমেরিকার নোয়া লাইলেসকে।
বিশদ

14th  July, 2019
  নৈশভোজের সময় ফাইনাল দেখবেন কিউয়িরা

 ওয়েলিংটন, ১৩ জুলাই: রবিবার লন্ডনে যখন বিশ্বকাপ ক্রিকেট ফাইনাল শুরু হবে তখন নিউজিল্যান্ডের স্থানীয় সময় রাত প্রায় সাড়ে ন’টা। তাই নৈশভোজ করতে করতে ম্যাচের আনন্দ নিতে পারবেন কিউয়িরা। রাতে খেলা বলে ওয়েলিংটন শহরের স্থানীয় প্রশাসনের তরফে কোনও ফ্যান জোনও তৈরি করা হয়নি।
বিশদ

14th  July, 2019
  ব্ল্যাক ক্যাপস’রা ফাইনালে এগিয়ে: হ্যানসেন

 লন্ডন, ১৩ জুলাই: আইসিসি বিশ্বকাপের রাউন্ড রবিন লিগে শেষ দুটি ম্যাচে নিউজিল্যান্ড ও ভারতকে হারিয়ে ইংল্যান্ড সেমি-ফাইনালে যাওয়ার ছাড়পত্র জোগাড় করেছিল। নিউজিল্যান্ডকে প্রথম সাক্ষাৎকারে ১১৯ রানের ব্যবধানে হারিয়েছিল ইংল্যান্ড।
বিশদ

14th  July, 2019
  প্রথম প্রস্তুতি ম্যাচে সহজেই জয়ী মোহন বাগান

 পানাজি, ১৩ জুলাই: গোয়ায় প্রাক মরশুম প্রস্তুতি শিবিরে গিয়ে প্রথম ওয়ার্ম আপ ম্যাচে মসৃণ জয় পেল মোহন বাগান। শনিবার বামবোলিম অ্যাথলেটিক স্টেডিয়ামে সালগাওকর এফসি’র বিরুদ্ধে ৪-২ গোলে জেতে মোহন বাগান। স্প্যানিশ কোচ কিবু ভিকুনা অল্প সময়ের মধ্যে দলের খেলায় ভালোই ছন্দ আনতে পেরেছেন।
বিশদ

14th  July, 2019
  আজ আফ্রিকান নেশনস কাপের দুটি সেমি-ফাইনাল

 কায়রো, ১৩ জুলাই: রবিবার আফ্রিকান নেশনস কাপের সেমি-ফাইনালে ভারতীয় সময়ে রাত সাড়ে ন’টায় মুখোমুখি হচ্ছে সেনেগাল ও তিউনিসিয়া। এই মুহূর্তে আফ্রিকায় ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানীয় দুটি দল শেষ চারে মুখোমুখি হয়ে ফাইনালে ওঠার জন্য অবতীর্ণ হচ্ছে।
বিশদ

14th  July, 2019
  গ্রিজম্যান: ফিফার দ্বারস্থ হচ্ছে আতলেতিকো মাদ্রিদ

 মাদ্রিদ, ১৩ জুলাই: শনিবার আঁতোয়া গ্রিজম্যানকে বার্সেলোনা বিপুল অর্থে চুক্তিবদ্ধ করলেও তাঁর পুরানো ক্লাব আতলেতিকো মাদ্রিদ এই ইস্যুতে ফিফার দ্বারস্থ হচ্ছে। ক্রীড়া দৈনিক এএস জানিয়েছে, ‘বার্সেলোনাকে আরও ১২০ মিলিয়ন ইউরো ট্রান্সফার মানি গুণতে হবে আতলেতিকোকে।
বিশদ

14th  July, 2019
  অতনু-দীপিকাদের বিদায়

 টোকিও, ১৩ জুলাই: আগামী বছর টোকিও ওলিম্পিকসের টেস্ট ইভেন্ট রূপে চিহ্নিত কোয়ালিফাইং টুর্নামেন্টে রিকার্ভে মিক্সড পেয়ার ইভেন্টে প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেন ভারতীয় জুটি দীপিকা কুমারী ও অতনু দাস। তাঁরা হারলেন কলম্বিয়ার কাছে।
বিশদ

14th  July, 2019
  শক্তিশালী দল গড়ছে জুভেন্তাস

 রোম, ১৩ জুলাই: ইতালিয়ান লিগ সিরি ‘এ’-তে গত আটবারের চ্যাম্পিয়ন জুভেন্তাস এবার মরিসিও সারির প্রশিক্ষণে বেশ শক্তিশালী দল গঠন করছে। ইতিমধ্যেই প্রবাদপ্রতিম গোলরক্ষক গিয়ান লুইগি বুফোঁকে পিএসজি থেকে তাঁরা ফিরিয়ে এনেছে।
বিশদ

14th  July, 2019
প্রদীপ সিংয়ের সোনা

 আপিয়া, ১৩ জুলাই: কমনওয়েলথ ওয়েটলিফটিং চ্যাম্পিয়নশিপে প্রদীপ সিং সোনা জিতলেন ক্লিন অ্যান্ড জার্ক ক্যাটাগরিতে। প্রদীপ রেকর্ড গড়েন। তিনি ক্লিন অ্যান্ড জার্ক ইভেন্টে মোট ২০২ কেজি তোলেন। বিশদ

14th  July, 2019
নির্বাচকদের তীব্র সমালোচনা করলেন বেঙ্গসরকর

 মুম্বই, ১২ জুলাই: নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপের সেমি-ফাইনাল থেকে ভারত বিদায় নেওয়ার পর নির্বাচকদের তীব্র সমালোচনা করলেন দিলীপ বেঙ্গসরকর। তাঁর মতে, বিশ্বকাপের জন্য সেরা দলটাই বাছতে পারেননি এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন বর্তমান নির্বাচকমণ্ডলী।
বিশদ

13th  July, 2019
 কাপ জিতলেও কোচ থাকতে নারাজ বেইলিস

লন্ডন, ১২ জুলাই: বিশ্বকাপ কিংবা তারপর অ্যাশেজ সিরিজের মুকুট জিতলেও ইংল্যান্ড দলের কোচের দায়িত্বে থাকতে চান না ট্রেভর বেইলিস। আগামী সেপ্টেম্বরে চুক্তির মেয়াদ শেষ হলেই কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়াতে চান ৫৬ বছর বয়সী বেইলিস।
বিশদ

13th  July, 2019
 কোচ শাস্ত্রী ও ক্যাপ্টেন বিরাটের সঙ্গে পর্যালোচনায় বসবে প্রশাসক কমিটি

 লন্ডন, ১২ জুলাই: বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স নিয়ে পর্যালোচনা করবে সুপ্রিম কোর্ট নিযুক্ত বিসিসিআইয়ের প্রশাসক কমিটি। কোচ রবি শাস্ত্রী ও ক্যাপ্টেন বিরাট কোহলি দেশে ফিরলেই জাতীয় নির্বাচকমণ্ডলীর প্রধান এম এস কে প্রসাদকে নিয়ে বৈঠকটি হওয়ার কথা।
বিশদ

13th  July, 2019
 ইতিহাসের স্বপ্নে বিভোর মরগ্যান

লন্ডন, ১২ জুলাই: দ্বিতীয় সেমি-ফাইনালে অস্ট্রেলিয়াকে দুরমুশ করে ২৭ বছর পর বিশ্বকাপের ফাইনালে উঠেছে ইংল্যান্ড। রবিবার ঐতিহাস লর্ডসে মরগ্যান বাহিনী খেতাবি লড়াইয়ে মুখোমুখি হবে নিউজিল্যান্ডের। দুই দল অতীতে কখনও বিশ্বকাপ জেতেনি। তবে নিউজিল্যান্ড গত রানার্স হয়েছিল। ইংল্যান্ড শেষবার ফাইনালে খেলেছিল ১৯৯২ সালে।
বিশদ

13th  July, 2019

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৯ সালের ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস (ডব্লুবিসিএস) মেইন পরীক্ষার চূড়ান্ত নির্ঘণ্ট প্রকাশিত হল। চলতি মাসের ২৫ থেকে ২৮ তারিখ এই লিখিত পরীক্ষার আয়োজন করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। ...

  কাঠমান্ডু, ১৪ জুলাই (পিটিআই): অবিরাম বৃষ্টিতে বিপর্যস্ত নেপালের জনজীবন। বন্যা ও ভূমিধসে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৫০ জনের। আহত হয়েছেন আরও ২৫ জন। রবিবার সেদেশের পুলিস সূত্রে এই খবর পাওয়া গিয়েছে। মধ্য ও পূর্ব নেপালে খোঁজ মিলছে না ৩৫ জনের। ...

  সংবাদদাতা, তারকেশ্বর: শনিবার গভীর রাতে তারকেশ্বরের নাইটা মালপাহাড়পুর পঞ্চায়েতের অন্তর্গত মালপাহাড়পুর গ্রামের বিজেপি কার্যালয়ের সামনে বোমাবাজির অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। দুষ্কৃতীদের ফেলে যাওয়া কয়েকটি তাজা বোমাকে ঘিরে এলাকায় আতঙ্ক ছড়ায়। বিজেপির অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল নেতৃত্ব। ...

  নয়াদিল্লি, ১৪ জুলাই (পিটিআই): স্কুলের মিড ডে মিল খেয়ে শিশুদের অসুস্থ হয়ে পড়ার মতো ঘটনা প্রায়ই শোনা যায়। গত তিন বছরে গোটা দেশে মিড ডে মিল খেয়ে ৯০০ জনেরও বেশি শিশু অসুস্থ হয়ে পড়ে। রবিবার এই তথ্য জানিয়েছে কেন্দ্রীয় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় সাফল্য ও হতাশা দুই-ই বর্তমান। নতুন প্রেমের সম্পর্ক গড়ে উঠবে। মামলা-মোকদ্দমার কোনও পরিবেশ তৈরি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৮: সুইডেনের চিত্রপরিচালক ইঙ্গমার বার্গম্যানের জন্ম
১৯৩৬: লেখক ধনগোপাল মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৬৭: শ্রীলঙ্কান ক্রিকেটার ও রাজনীতিবিদ হাসান তিলকরত্নের জন্ম
১৯৭১: মডেল মধু সাপ্রের জন্ম
১৯৭৫: সুরকার মদন মোহনের মূত্যু
২০০৩: অভিনেত্রী লীলা চিটনিসের মূত্যু
২০০৮: বিচারপতি ওয়াই ভি চন্দ্রচূড়ের মূত্যু

14th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৭০ টাকা ৬৯.৩৯ টাকা
পাউন্ড ৮৪.২৯ টাকা ৮৭.৬০ টাকা
ইউরো ৭৫.৮২ টাকা ৭৮.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
13th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,১৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৮৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
14th  July, 2019

দিন পঞ্জিকা

৩০ আষা‌ঢ় ১৪২৬, ১৫ জুলাই ২০১৯, সোমবার, চতুর্দশী ৫১/৫০ রাত্রি ১/৪৯। মূলা ৩৪/২৮ রাত্রি ৬/৫২। সূ উ ৫/৪/২৫, অ ৬/২০/৪৫, অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২২ মধ্যে। রাত্রি ৯/১২ গতে ১৪/৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ২/৫৫ মধ্যে, বারবেলা ৬/৪৪ গতে ৮/২৩ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪১ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪২ মধ্যে।
২৯ আষাঢ় ১৪২৬, ১৫ জুলাই ২০১৯, সোমবার, চতুর্দশী ৫০/৫৭/৪৯ রাত্রি ১/২৭/১৫। মূলানক্ষত্র ৩৬/২৫/৩৩ রাত্রি ৭/৩৮/২০, সূ উ ৫/৪/৭, অ ৬/২২/৪৯, অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২৩ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৪ মধ্যে ও ১/২৯ গতে ২/৫৫ মধ্যে, বারবেলা ৩/৩/১০ গতে ৪/৪৩/০ মধ্যে, কালবেলা ৬/৪৩/৫৭ গতে ৮/২৩/৪৮ মধ্যে, কালরাত্রি ১০/২৩/২০ গতে ১১/৪৩/৩০ মধ্যে। 
 ১১ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কোনও পুরানো রোগ থেকে সাবধানতা অবলম্বন করবেন। বৃষ: ধর্মাচারণে মতি আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮২০: সাহিত্যিক অক্ষয়কুমার দত্তের জন্ম১৯০৩: রানীতিক কে কামরাজের জন্ম১৯০৪: রুশ ...বিশদ

07:03:20 PM

টলিউডের এক অভিনেত্রীকে অশালীন মেসেজ, গ্রেপ্তার ১ 
টলিউডের এক অভিনেত্রীকে সোশ্যাল মিডিয়ায় অশালীন মেসেজ পাঠিয়ে ক্রমাগত উত্যক্ত ...বিশদ

06:55:49 PM

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন সেনার পূর্বাঞ্চলীয় প্রধান

06:10:00 PM

খুনের চেষ্টার অভিযোগে দিল্লির দ্বারকায় গ্রেপ্তার ১ 

04:51:00 PM

লাভপুরের আমনাহা গ্রামে পুলিসকে ঘিরে এলাকাবাসীদের বিক্ষোভ 
বীরভূমের লাভপুর থানার আমনাহা গ্রামে পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। ...বিশদ

04:25:14 PM